reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুলাই, ২০১৯

সাঁওতালপল্লীতে অগ্নিসংযোগ-হত্যায় ৯০ জনের বিরুদ্ধে চার্জশিট

ফাইল ছবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতালপল্লীতে অগ্নিসংযোগ ও হত্যার মামলায় ৯০ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পিবিআই গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল হাই সরকার এ প্রতিবেদন দাখিল করেন।

বিষয়টি নিশ্চিত করে আবদুল হাই সরকার জানান, সাঁওতালপল্লীতে হামলার মামলা তদন্ত শেষে ৯০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়া হয়েছে। এর মধ্যে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানও রয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ঘটনার নেপথ্য কারণ উদ্ঘাটন ও নিরপেক্ষভাবে তদন্ত শেষ করতে প্রায় আড়াই বছর সময় লেগেছে। ঘটনায় প্রকৃত দায়ীদের আইনের আওতায় আনতেই চার্জশিট দাখিলে কিছুটা সময় বেশি লেগেছে।

তিনি আরও জানান, মামলার তদন্ত চলাকালে অভিযুক্তদের মধ্যে ২৫ জনকে গ্রেফতার করা হয়। এ ছাড়া লুটপাট হওয়া বেশ কিছু মালামালও উদ্ধার করা হয়েছে। ৯০ আসামির মধ্যে ২৫ জনকে গ্রেফতার করে জেল হাজতে পাঠালেও তারা সবাই জামিনে রয়েছেন।

প্রসঙ্গত, গাইবান্ধার গোবিন্দগঞ্জের রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারে ২০১৬ সালের ৬ নভেম্বর আখ কাটা কেন্দ্র করে পুলিশ ও চিনিকল শ্রমিকদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। এতে পুলিশের গুলিতে তিন সাঁওতাল নিহত হন। অনেকে আহত হন। এ সময় সাঁওতালপল্লীর বসতঘরগুলো আগুনে পুড়িয়ে দেয়া হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাঁওতালপল্লী,সাঁওতালপল্লীতে আগুন,চার্জশিট,পিবিআই,গোবিন্দগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close