reporterঅনলাইন ডেস্ক
  ২১ জুলাই, ২০১৯

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের ২ মামলা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের অভিযোগ করায় প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের দুটি মামলা হয়েছে। আজ রোববার ঢাকার হাকিম আদালতে এ দুটি মামলা দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়্যেদুল হক সুমন এবং ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সদস্য ইব্রাহিম খলিল।

সুমনের মামলাটির শুনানি হবে ঢাকার মহানগর হাকিম জিয়াউল হাসানের আদালতে। আর ঢাকার মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান শুনবেন খলিলের মামলার আরজি। দণ্ডবিধির ১২৪(ক) ধারায় দায়ের করা এসব মামলায় প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও চাওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর উদ্যোগে তিন দিনব্যাপী ‘ধর্মীয় স্বাধীনতায় অগ্রগতি’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে ওয়াশিংটনে যাওয়া প্রিয়া সাহা গত ১৭ জুলাই হোয়াইট হাউজে এক অনুষ্ঠানে প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে ওই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।’ তার ওই বক্তব্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয় দেশের বিভিন্ন মহলে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রিয়া সাহা,রাষ্ট্রদ্রোহের মামলা,আদালত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close