reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জুলাই, ২০১৯

ট্রেন দুর্ঘটনায় নিহতদের ১ কোটি করে টাকা দিতে নোটিশ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ মাইক্রোবাসের ১১ যাত্রী নিহতের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া ওই ঘটনায় আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নোটিশে বলা হয়েছে।

রেল মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে এ নোটিশ পাঠানো হয়।

বুধবার মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

নোটিসে গত ১৫ জুলাইয়ের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেলক্রসিং নির্মাণ, অবৈধ লেভেলক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী তোলা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া না হলে হাইকোর্টে রিট করা হবে বলেও নোটিশে জানানো হয়।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের ধাক্কায় বিয়ের যাত্রী বহনকারী একটি মাইক্রোবাস দুমড়েমুচড়ে যায়। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত হন এবং তিনজন আহত হন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উল্লাপড়া,ট্রেন দুর্ঘটনা,ক্ষতিপূরণ,লিগ্যাল নোটিশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close