সাবেক ওসি মোয়াজ্জেমের বিচার শুরু

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৬:৩৩

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজী মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রত্যাহার হওয়া ওসি মোয়াজ্জেম হোসেনের বিচার শুরু হয়েছে। সাইবার ট্রাইব্যুনালে চার্জগঠনের মাধ্যমে বুধবার মামলার একমাত্র আসামির বিচার শুরু হলো।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে চার্জ গঠন করে আগামী ৩১ জুলাই মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

চার্জগঠন শুনানির জন্য বুধবার ওসি মোয়াজ্জেমকে দুপুর ২টার সময় আদালতে হাজির করা হয়। এরপর ৫ মিনিট পরে বিচারক এজলাসে ওঠেন। আসামির উপস্থিতিতে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ ও আবু সাঈদ সাগরসহ অন্যরা চার্জ শুনানিতে অংশ নেন।

শুনানি শেষে আদালত ওসি মোয়াজ্জেমকে জিজ্ঞাসা করেন, ‘আপনি দোষী না নির্দোষ?’ উত্তরে মোয়াজ্জেম বলেন, ‘আমি নির্দোষ।’ এরপর বিচারক চার্জগঠন করে সাক্ষীর জন্য আগামী ৩১ জুলাই দিন ঠিক করেন।

গত ১৬ জুন বিকেলে হাইকোর্ট এলাকা থেকে আটক হওয়ার পর ওসি মোয়াজ্জেম শাহবাগ থানা পুলিশের হেফাজতে ছিলেন। এরপর ১৭ জুন সাবেক ওসি মোয়াজ্জেমের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গত ২৪ জুন ওসি মোয়াজ্জেম হোসেনকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেওয়ার নির্দেশ দেন আদালত।

গত ১৫ এপ্রিল মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এই আবেদন গ্রহণ করে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

পিডিএসও/তাজ