কুষ্টিয়ায় মাদক মামলায় ৩ পরিবহন শ্রমিকের যাবজ্জীবন

প্রকাশ | ০৪ জুলাই ২০১৯, ১৮:৩১

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় মাদক মামলায় তিন পরিবহন শ্রমিকের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এই রায় ঘোষণা করেন। এছাড়া আদালত তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করেছেন। জরিমানা না দিলে তাদের আরো এক বছর কারাগারে থাকতে হবে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন সদর উপজেলার ফকিরাবাদ দত্তপাড়া গ্রামের হামিদ আলী মন্ডলের ছেলে বাসচালক ঠান্ডু মন্ডল (৪০), খেজুরতলা ওয়াবদা মোড় গ্রামের আজিজুর রহমানের ছেলে চালকের সহকারী মো. সাগর (৩৫) ও মিরপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের পটল ওরফে নবিন প্রামাণিকের ছেলে বাসের সুপারভাইজার সোহেল রানা (৩২)। 

কুষ্টিয়ার জজ আাদালতের পিপি অনুপ কুমার নন্দী মামলার নথির বরাতে জানান, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর র‌্যাব চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী বাস ‘বিবিএস এক্সক্লুসিভ মাহদী’ থেকে এক কেজি হেরোইনসহ তিনজনকে আটক করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের ডিএডি আবদুর রশিদ তাদের বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন কুষ্টিয়া থানায়। মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ২৩ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

পিপি অনুপ বলেন, শুনানি শেষে আদালত তিনজনকেই দোষী সাব্যস্ত করে এই রায় দিয়েছেন, ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। তবে আসামিপক্ষ এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে বলে জানিয়েছেন তাদের আইনজীবী সুব্রত কুমার।

পিডিএসও/তাজ