কারাগারে অমিত হত্যায় ৫ দিনের রিমান্ডে রিপন

প্রকাশ : ০৩ জুন ২০১৯, ১৮:২৯

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ভেতর যুবলীগ কর্মী অমিত মুহুরিকে হত্যার ঘটনায় রিপননাথ নামে এক তরুণকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।সোমবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ এ আদেশ দেন।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, রিপনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। বিচারক শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

গত বুধবার রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৩২ নম্বর সেলের ছয় নম্বর কক্ষে ইটের টুকরো দিয়ে মাথার পেছনে আঘাত করা হয় এক সময়ের যুবলীগ কর্মী অমিত মুহুরিকে। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। রিপননাথ নামে ২৮ বছর বয়সি অপর এক হাজতিকে এই ঘটনার জন্য দায়ী করে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেছেন।

বৃহস্পতিবার মামলাটির তদন্তের দায়িত্ব পেয়ে আসামি রিপনকে গ্রেফতার দেখানোর পাশাপাশি তার রিমান্ডের আবেদন করে গোয়েন্দা পুলিশ। শুনানির জন্য আদালত সোমবার দিন দার্য রেখেছিল।

সীতাকুন্ড উপজেলার মৃত নারায়ণ চন্দ্র নাথের ছেলে রিপন এক সময় পাহাড়তলীর সাগরিকা এলাকার অর্গানিক জিন্স নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন। অশোভন আচরণের জন্য তাকে ওই কারখানা থেকে ছাঁটাই করা হয়। পরে ছুুরি হাতে ওই কারখানায় ঢুকে বেশ কিছু কর্মীকে জিম্মি করার অভিযোগে গত ৯ এপ্রিল রিপনকে গ্রেফতার করে পাহাড়তলী থানা পুলিশ। ১০ এপ্রিল থেকে কারাগারে আছে রিপন।

কেন্দ্রীয় যুবলীগের উপ-অর্থবিষয়ক সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরের অনুসারী হিসেবে পরিচিত অমিতের বিরুদ্ধে ২০১৪ সালে রেলের দরপত্র নিয়ে জোড়া খুনসহ অন্তত ১৩টি মামলা আছে। হত্যা, পুলিশের ওপর হামলাসহ বিভিন্ন অভিযোগে আগেও তিনি একাধিকবার পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।

সর্বশেষ নিজের বন্ধু ইমরানুল করিম ইমনকে হত্যার অভিযোগে ২০১৭ সালের ২ সেপ্টেম্বর পুলিশ গ্রেফতার করে অমিতকে। তারপর থেকেই তিনি কারাগারে ছিলেন।

পিডিএসও/তাজ