নওশাবার উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ শুনানির নির্দেশ

প্রকাশ : ২৮ মে ২০১৯, ১৮:০০

অনলাইন ডেস্ক

ফেসবুক লাইভে গুজব সৃষ্টির অভিযোগে করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের অভিযোগপত্র গ্রহণ বিষয়ে শুনানির জন্য আগামী ১৪ জুলাই ঠিক করেছেন আদালত। 

মঙ্গলবার দুপুরে মামলাটির অভিযোগপত্র গ্রহণ বিষয় শুনানির জন্য দিন ঠিক ছিল। কিন্তু এ দিন নওশাবার আইনজীবী শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন এ আদেশ দেন। 

শুনানিতে আসামিপক্ষের আইনজীবী বলেন, অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ তার বিরুদ্ধে অভিযোগ দাখিল হয়েছে সেই বিষয়ে তিনি জানতেন না। এছাড়াও আগের আদেশ আছে যে, আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দিতে পারবেন। তাই মঙ্গলবার আদালতে উপস্থিত না হয়েও অভিযোগপত্র গ্রহণ শুনানির জন্য সময়ের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক আগের ১৮৯৮ সালের ফৌজদারি কার্যবিধি আইনের ২০৫ ধারা (ম্যাজিস্ট্রেট আসামির ব্যক্তিগত হাজিরার থেকে রেহাই) এর আদেশ বাতিল করেন। একই সঙ্গে নির্ধারিত তারিখে আসামির উপস্থিতিতে অভিযোগপত্র গ্রহণ বিষয়ে শুনানির জন্য নতুন করে এ দিন ঠিক করেন। 

এর আগে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের পুলিশ পরিদর্শক শওকত আলী সরকার এ চার্জশিট দাখিল করেন।

পিডিএসও/তাজ