জামিন পেলেন কবি হেনরী স্বপন

প্রকাশ : ১৬ মে ২০১৯, ১৩:৪৩ | আপডেট : ১৬ মে ২০১৯, ১৪:১৪

অনলাইন ডেস্ক

বরিশালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার কবি হেনরী স্বপনকে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্প‌তিবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শামীম আহম্মেদ আগামী ৩০ জুন মামলার পরবর্তী তারিখ পর্যন্ত তার জা‌মিন মঞ্জুর করেন।

অ্যাডভোকেট সুভাশীষ ঘোষ বাপ্পি ও অ্যাডভোকেট সুভাস চন্দ্র দাস জানান, বাদী বিবাদী পক্ষের উপ‌স্থি‌তিতে এ জা‌মিন মঞ্জুর করা হয়েছে। আগামী ধার্য তা‌রিখ পর্যন্ত তাকে জা‌মিন দিয়েছেন আদালত।

এর আগে গত মঙ্গলবার ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কবি হেনরী স্বপনকে গ্রেফতার করে পুলিশ। খ্রিষ্টানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

বরিশাল নগরীর উদয়ন স্কুল সংলগ্ন ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। ওইদিনই নগরের চৌমাথার গোলপুকুর এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।

মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তার বিরুদ্ধে এই মামলা হয়।

পিডিএসও/তাজ