reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০১৯

নাটোরে মোয়াজ্জেম হত্যায় ৪ জনের ফাঁসি

নাটোরের লালপুরে ১৭ বছর আগে ছাত্রলীগ কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাসকে হত্যার দায়ে চারজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাইফুর রহমান সিদ্দিক বৃহস্পতিবার এই রায়ে আরো এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

সর্বোচ্চ সাজার আদেশ পাওয়া আসামিরা হলেন—লালপুর উপজেলার বাহাদুপুর গ্রামের শহিদুল ইসলামের দুই ছেলে শামীম ও সুজন, একই গ্রামের আবদুল মালেকের ছেলে আবদুল মতিন ও আবদুল খালেকের ছেলে আবদুস শকুর। এছাড়া বাহাদুপুর গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে শান্তকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডিত পাঁচ আসামির প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ আদালতের পিপি মাসুদ হাসান জানান, অপরাধে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় এ মামলার আসামিদের মধ্যে ১৩ জনকে খালাস দিয়েছেন বিচারক। দণ্ডিত আসামিদের মধ্যে শামিম ও শুকুর রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন; বাকিরা পলাতক।

মামলার বিবরণে জানা যায়, লালপুর উপজেলার হয়বতপুর গ্রামের আবদুস শুকুর মৃধার ছেলে মোয়াজ্জেম হোসেন খান্নাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারি বাড়িতে হামলা চালিয়ে এই ছাত্রলীগ কর্মীকে হত্যা করে আসামিরা। এ মামলার এজাহারে মোট ২৩ জনকে আসামি করা হলেও অভিযোগ গঠনের পর্যায়ে পাঁচজনের নাম বাদ দেওয়া হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফাঁসি,নাটোর,ছাত্রলীগ কর্মী হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close