reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০১৯

চকবাজারের ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলে কারাগারে

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় হাজী ওয়াহেদ ম্যানশনের মালিকের ২ ছেলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ নির্দেশ দেন। গত ১১ মার্চ হাইকোর্ট বেঞ্চ তাদের ৩ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেওয়া হয়।

ওই নির্দেশেনা অনুযায়ী জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই আসামিরা মঙ্গলবার বিচারিক আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করেন। এ সময় রাষ্ট্রপক্ষ থেকে তাদের জামিনের বিরোধিতা করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হয়। আহত হন অনেকে। এ ঘটনায় আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় ফৌজদারি মামলা করেন। পরে গত ১১ মার্চ হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান আসামিরা।

ওইদিন আসামিপক্ষের আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী জানিয়েছিলেন, ট্রান্সফরমারসহ বিভিন্ন কারণে বিস্ফোরণ হয়ে এই অগ্নিকাণ্ডের সূত্রপাতের কথা মামলার এজাহারে বলা হয়েছে। ফলে ভবন মালিক হিসেবে তাদের কোন দায় নেই। এছাড়া এজাহারে ৬৫ ও ৬৬ নম্বর ভবনের কথা উল্লেখ করা হয়েছে। অথচ তারা ওই নম্বরের কোনো ভবনের মালিক নন। তারা ৬৪ নম্বর ভবনের মালিক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওয়াহেদ ম্যানশন,চকবাজার,চকবাজার অগ্নিকাণ্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close