reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০১৯

স্বাস্থ্য অধিদফতরের আবজালের ৫ বাড়ি ও ফ্ল্যাট ক্রোক

স্বাস্থ্য অধিদফতরের চতুর্থ শ্রেণির কর্মচারী আবজাল হোসেন ও তার স্ত্রী রুবিনা খানমের উত্তরার ৫টি বাড়ি ও বাড্ডার একটি ফ্ল্যাটে ক্রোকের নোটিশ টানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

খুলনা, ফরিদপুর ও রাজবাড়িতেও দুদকের স্থানীয় কর্মকর্তারা আবজালের স্থাবর সব সম্পদে ক্রোক নোটিশ টানিয়েছে। মামলা তদন্তের সময় ক্রোকের ঘটনা ঘটলেও অনুসন্ধান পর্যায়ে কোনও ব্যক্তির সম্পদ ক্রোকের ঘটনা এটাই প্রথম।

সোমবার দুদকের উপ-পরিচালক তৌফিকুল ইসলামেরর নেতৃত্বে ১৫ জনের একটি টিম আবজালের উত্তরার ৫ বাড়ি ও বাড্ডার ফ্ল্যাট ক্রোক করে।

সোমবার প্রথম অভিযান হয় উত্তরা ১৩ নম্বর সেক্টরের ১১ নম্বর সড়কের ৪৭ নম্বরে আবজাল দম্পতির মালিকাধীন ‘তামান্না ভিলা’য়। পাঁচ তলা এই বাড়িটির পঞ্চম তলাতেই থাকতেন আবজাল ও তার পরিবার। ক্রোকের সময় পঞ্চম তলায় তাদের ব্যবহৃত ফ্ল্যাটটি তালাবদ্ধ ছিল। তামান্না ভিলায় আরও আটটি পরিবার ভাড়ায় থাকে। বাড়ি ক্রোকের সময় আবজাল ও রুবিনা বাড়িতে ছিলেন না। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে তারা এ বাড়ি ছেড়ে চলে যান।

গত ২১ জানুয়ারি দুদকের আবেদনের কারণে আবজাল ও রুবিনার স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক, হস্তান্তর বা লেনদেন বন্ধ এবং ব্যাংক হিসাবের লেনদেন জব্দের আদেশ দেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত।

দুদকের অনুসন্ধানে আবজাল ও রুবিনার বিরুদ্ধে স্বাস্থ্য অধিদফতরের দরপত্র জালিয়াতি করে কোটি কোটি টাকা আত্মসাৎ ও অর্থপাচারের প্রমাণ মিলেছে। আবজাল ৩০ হাজার টাকা বেতন পেলেও উত্তরা ও বাড্ডায় রয়েছে তার ৫টি বাড়ি ও একটি ফ্ল্যাট। অস্ট্রেলিয়াতেও আছে তার একটি বাড়ি।

এছাড়া দেশের বিভিন্ন এলাকায় রয়েছে তার ২৪টি প্লট, ফ্ল্যাট, বাড়ি ও মার্কেট। সীমাহীন দুর্নীতির অভিযোগ ওঠায় প্রাথমিক অনুসন্ধান শেষে গত ১০ জানুয়ারি আবজালকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবজাল,দুর্নীতি,স্বাস্থ্য অধিদফতর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close