reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০১৯

গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠন পেছাল

শারীরিক অসুস্থতাজনিত কারণে আজ খালেদা জিয়া আদালতে যাননি (ফাইল ছবি)

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের দিন পিছিয়েছে। আগামী ১৭ এপ্রিল অভিযোগ গঠনের দিন ধার্য করেন আদালত।

সোমবার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে ঢাকার ৩ নম্বর অস্থায়ী বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে এই মামলার অভিযোগ গঠনের দিন ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থতার কারণে আদালতে হাজির হননি।

বেগম জিয়াকে হাজির না করে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সহকারী সার্জন ড. মাহমুদুল হাসান স্বাক্ষরিত একটি কাস্টডি পাঠায় কারা কর্তৃপক্ষ। এতে লেখা হয়েছে—শারীরিক অসুস্থতাজনিত কারণে আজ খালেদা জিয়াকে আদালতে হাজি করা হয়নি।

এ সময় আদালতে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার অভিযোগ গঠন শুনানি পেছানো ও সময় আবেদন। তবে আদালতে দুদকের আইনজীবী মোশারফ হোসেন এর বিরোধিতা করেন। পরে উভয় পক্ষের কথা শুনে বিচারক ১৭ এপ্রিল দিন ধার্য করেন। এর আগে ২৭ ফেব্রুয়ারি পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে আলিয়া মাদরাসা মাঠ আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, রাজধানীর কমলাপুরে আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডেলিংয়ে গ্লোবাল অ্যাগ্রো ট্রেড কোম্পানি লিমিটেডকে (গ্যাটকো) ঠিকাদার হিসেবে নিয়োগে দুর্নীতির অভিযোগে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর মামলাটি করা হয়। দুদকের উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গ্যাটকো দুর্নীতি মামলা,খালেদা জিয়া,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close