reporterঅনলাইন ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি, ২০১৯

বন্ধুকে হত্যার দায়ে ৩ জনের ফাঁসি

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বন্ধুকে হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানা বুধবার নয় বছর আগের এ মামলার রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন—নিতাইগঞ্জ এলাকার হাবীব ওরফে কাউসার ওরফে হাবলা, রফিকুল ও শরীফ মিয়া। রায় ঘোষণার সময় হাবীব ও রফিকুল আদালতের কাঠগড়ায় ছিলেন। শরীফ পলাতক রয়েছেন।

জজ আদালতের অতিরিক্ত পিপি ফজলুর রহমান মামলার নথির বরাতে জানান, ২০১০ সালের ১ ডিসেম্বর লিটন মিয়া নামে এক ব্যক্তিকে নিতাইগঞ্জ খালঘাটের একটি পরিত্যক্ত ভবনের ছাদে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় লিটনের ভাই সিরাজ মিয়া ওই তিনজনকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যার দায় স্বীকার করে হাবীব ও রফিকুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশ তদন্ত শেষে তিন আসামির বিরুদ্ধেই অভিযোগপত্র দেয় আদালতে।

পিপি ফজলুর রহমান বলেন, আসামি ও নিহত ব্যক্তি পরস্পরের বন্ধু ছিলেন। উচ্চ আদালতের অনুমোদন সাপেক্ষে আসামিদের ফাঁসির রশিতে ঝুলিয়ে মৃত্যদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছে আদালত। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন ফজলুর রহমান। আর আসামিপক্ষে আইনজীবী ছিলেন নূরজাহান ও নূরে আলম।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফাঁসি,নারায়ণগঞ্জ,রায়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close