reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৯

সরকারি ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে নোটিশ

সরকারি ডাক্তারদের বেসরকারি হাসপাতালে ও প্রাইভেট প্র্যাকটিস বন্ধে সরকারকে একটি আইনি নোটিশ পাঠানো হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতিকে এই নোটিশ পাঠানো হয়। মঙ্গলবার রেজিস্ট্রি ডাকে সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান এ নোটিশ পাঠান।

নোটিশের জবাব দিতে সংশ্লিষ্টদের ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে। তবে এ সময়ের মধ্যে কোনো পদক্ষেপ না নিলে উচ্চ আদালতে রিট করা হবে বলে জানিয়েছেন নোটিশ দেওয়া আইনজীবী।

এদিকে নোটিশে বলা হয়েছে, সরকারি চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসা পাওয়া প্রতিটি নাগরিকের সাংবিধানিক অধিকার। কিন্তু সম্প্রতি নিজ কর্মস্থল সরকারি হাসপাতাল রেখে অনেক ডাক্তার তার ব্যক্তিগত চেম্বারে চিকিৎসা দিচ্ছেন। সরকারি হাসপাতালের কর্মঘণ্টা চলাকালে সরকারি ডাক্তারদের এমন অসদাচারণ আইনের দৃষ্টিতে অপরাধ।

নোটিশে আরও বলা হয়, সরকারি চাকুরিজীবিরা কোন প্রাইভেট প্রতিষ্ঠানে চাকরি করতে পারেন না। কিন্তু সরকারি হাসপাতালের চিকিৎসকরা বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে অবাধে প্র্যাকটিস চালিয়ে যাচ্ছেন। যার কারণে সঠিক চিকিৎসা সেবা পাচ্ছেন না সাধারণ জনগণ। তাই সরকারি ডাক্তারদের প্রাইভেট প্র্যাকটিস বন্ধে পদক্ষেপ গ্রহণ করতে সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হলো।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সরকারি ডাক্তার,আইনি নোটিশ,প্রাইভেট প্র্যাকটিস বন্ধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close