reporterঅনলাইন ডেস্ক
  ২৯ জানুয়ারি, ২০১৯

রংপুরে আইনজীবী রথিশ হত্যায় স্ত্রীর ফাঁসির রায়

রংপুরে অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যার চাঞ্চল্যকর মামলায় তার স্ত্রী স্নিগ্ধা ভৌমিককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১টার দিকে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ বি এম নিজামুল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় স্নিগ্ধা ভৌমিক আদালতে উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট বাবুসোনা জাপানি নাগরিক হোশি কুনিও এবং মাজার খাদেম রহতম আলী হত্যা মামলার বিশেষ পিপি ছিলেন। তিনি জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ছিলেন।

গত বছরের ২৯ মার্চ নিখোঁজ হওয়ার পর তার ছোটভাই সুশান্ত ভৌমিক একটি অপহরণের মামলা করেন। তদন্তে পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে বাবুসোনার স্ত্রী স্নিগ্ধা ও তার প্রেমিক কামরুল তাকে হত্যার কথা স্বীকার করে। তাকে ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে শ্বাসরোধে হত্যার কথা জানায় তারা। পরে কামরুলের বড় ভাইয়ের নির্মাণাধীন বাড়ি থেকে পুঁতে রাখা লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ২ আসামি গ্রেফতারের পর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

ওই হত্যা মামলায় সোমবার সরকারি কৌঁসুলি (পিপি) এবং রাষ্ট্রনিযুক্ত আসামি পক্ষের আইনজীবীর যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হয়। পরে আদালত ২৯ জানুয়ারি মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন।

পিপি আব্দুল মালেক জানান, গত ৩০ অক্টোবর থেকে এই মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। মামলায় ৩৭ জনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে। স্বাক্ষ্যগ্রহণ শেষে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। ওই সময় মামলার বেঁচে থাকা আসামি স্নিগ্ধা সরকার ওরফে দীপা আদালতে উপস্থিত ছিল।

এ হত্যা মামলার দুই আসামিই তাজহাট উচ্চবিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাদের মধ্যে কামরুল গত ১০ নভেম্বর মারা যান। তিনি ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যায় ভুগছিলেন বলে কারা কর্তৃপক্ষ জানায়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইনজীবী হত্যা,অ্যাডভোকেট রথীশ চন্দ্র,বাবু সোনা,মৃত্যুদণ্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close