reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০১৯

ইউনিপের চেয়ারম্যান-এমডিসহ ৬ জনের সাজা

অর্থপাচারের মামলায় মাল্টিলেভেল মার্কেটিং কোম্পানি ইউনিপে টু ইউ’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মুনতাসির হোসেন ইমনসহ (৩৭) ৬ জনকে ১২ বছরের কারাদ- দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার বিশেষ জজ-৩ এর বিচারক দিলদার হোসেন এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে তাদের দুই হাজার ৭০২ কোটি ৪১ লাখ ১১ হাজার ৭৮৪ টাকাও অর্থদণ্ড করা হয়।

রায়ে আদালত জানায়, গ্রেপ্তার আসামিদের সাজা থেকে হাজতবাসকালীন সময় বাদ যাবে। আর জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা দিতে হবে।

মামলার অপর আসামিরা হলো, ইউনিপে টু ইউ’র বাংলাদেশের চেয়ারম্যান ও ইউনিল্যান্ডের পরিচালক শহীদুজ্জামান, নির্বাহী পরিচালক মাসুদুর রহমান, জিএম এম জামসেদ রহমান, উপদেষ্টা মঞ্জুর এহসান চৌধুরী এবং ইউনিল্যান্ডের পরিচালক এইচ এম আরশাদ উল্লাহ। আসামিদের মধ্যে এমডি মুনতাসির হোসেন ইমন কারাগারে আছেন। বাকিরা পলাতক।

অভিযোগ সূত্রে জানা যায়, অবৈধভাবে প্রায় সাড়ে ১৩শ’ কোটি টাকা পাচারের অভিযোগে ২০১১ সালের ২৫ জানুয়ারি শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক তৌফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। তদন্ত কর্মকর্তা ওই বছরের ২২ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

পরে ২০১৫ সালের ৬ জুলাই আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়। মামলায় মোট ২৭ সাক্ষীর মধ্যে ২৩ জন সাক্ষ্য দেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইউনিপে টু ইউ,সাজা,আদালত,অর্থপাচার মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close