reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০১৯

অর্থ আত্মসাৎ : ৩ ব্যবসায়ীকে আত্মসমর্পণের নির্দেশ

পূবালী ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৩ ব্যবসায়ীর আগাম জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে দুই সপ্তাহের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আসামিরা হলো— মেসার্স এস এম ট্রেডার্সের মালিক মো. ইলিয়াস, সাজেদা এন্টারপ্রাইজের মালিক আবু সৈয়দ ও মেসার্স মীম ট্রেড ইন্টারন্যাশনালের মালিক শেখ মোহাম্মদ ওবায়েদ উল্লাহ।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

ঘটনার বিবরণী থেকে জানা গেছে, আসামিরা তাদের প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংকের একটি শাখা থেকে তিনটি চেকের মাধ্যমে ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা লেনদেন দেখিয়ে উত্তোলন করে আত্মসাৎ করেন।

পরে বিষয়টি তদন্ত করে পূবালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক এবং চট্টগ্রামের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম মজুমদার বাদী হয়ে গত ১৩ জানুয়ারি তিন ব্যাংক কর্মকর্তা ও ওই তিন ব্যবসায়ীকে আসামি করে মামলা করেন। এরপর এ মামলায় তিন ব্যবসায়ী আগাম জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করেন হাইকোর্ট।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পূবালী ব্যাংক,অর্থ আত্মসাৎ,আত্মসমর্পণ,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close