reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০১৯

যে কারণে আদালতে যাননি খালেদা জিয়া

অসুস্থতার কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ আদালতে যাননি। বুধবার পুরান ঢাকার বকশীবাজারে অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত ৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে গ্যাটকো দুর্নীতি মামলার শুনানিতে এ কথা বলেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

এদিন মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। আর মামলাটিতে কারাগার থাকা খালেদা জিয়াকে আদালতে হাজির করতে গত ১০ জানুয়ারি প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেন আদালত। কিন্তু বেগম জিয়া অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ।

এদিন বেলা ১১টা ৪৭ মিনিটে আদালতের কার্যক্রম শুরু হয়। শুরুতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, মামলাটি চার্জ শুনানির জন্য আছে। মামলার প্রধান আসামি খালেদা জিয়া কাস্টডিতে আছেন। তাকে আজ হাজির করতে পারিনি। শুনেছি তার পায়ে ফোড়া উঠেছে এজন্য আসেননি। তার অনুপস্থিতিতে অন্যান্য আসামিদের পক্ষে শুনানি শুরু করার আবেদন করেন আইনজীবী কাজল।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা চার্জ শুনানি পেছানোর আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত বলেন, হাইকোর্ট মামলাটি ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। মামলাটি নিষ্পত্তি করতে আপনাদের সহযোগিতা চাই। এরপর আদালত পরবর্তী চার্জ শুনানির তারিখ ২৪ জানুয়ারি ধার্য করেন। আর ওই দিন সকল আসামিকে আদালতে হাজির থাকার নির্দেশ দেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,আদালত,গ্যাটকো দুর্নীতি মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close