৩ দিনের রিমান্ডে সাংবাদিক হেদায়েত

প্রকাশ | ০২ জানুয়ারি ২০১৯, ১৭:২৬

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত ঢাকা ট্রিবিউন ও বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি মো. হেদায়েত হোসেন মোল্যার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার দুপুরে খুলনা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক নয়ন বিশ্বাস এ রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার আদালতে তাকে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করেন বটিয়াঘাটার থানার ওসি (তদন্ত) ইব্রাহীম হোসেন সোহেল। পরে বিচারক নয়ন বিশ্বাস ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী তারিক মাহমুদ তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনে প্রকাশিত নির্বাচনের ফলাফল সংক্রান্ত একটি প্রতিবেদন সঠিক ও তথ্যভিত্তিক না হওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পত্রিকাটির খুলনা প্রতিনিধি মো.হেদায়েত হোসেন মোল্যাকে মঙ্গলবার দুপুরে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, খুলনা-১ আসনের নির্বাচনে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে গত সোমবার অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলা ট্রিবিউন’ ও দৈনিক মানবজমিন পত্রিকায় ‘খুলনা-১-এ ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়েছে!’ শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। 

এ সংবাদ প্রকাশের কারণে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন কমিশন ও নির্বাচনসংশ্লিষ্টদের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাই খুলনার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলার নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরীর দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

পিডিএসও/তাজ