reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০১৯

১৪ দিন পর খুলেছে সুপ্রিম কোর্ট

শীতকালীন অবকাশ শেষে আজ বুধবার শুরু হয়েছে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের নিয়মিত কার্যক্রম। সাপ্তাহিক ছুটি, সরকার ঘোষিত ছুটিসহ গত ১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ১৪ দিন বন্ধ ছিল সুপ্রিম কোর্টে নিয়মিত বিচারিক কার্যক্রম।

তবে এ সময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বিভিন্ন বিচারিক বেঞ্চ গঠন করা হয়। এসব বেঞ্চে মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদির শুনানি ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে। অবকাশকালীন বেঞ্চে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতাসংক্রান্ত বিভিন্ন মামলা এবং নিবন্ধন বাতিল হওয়া জামায়াত দলীয় প্রার্থীতা নিয়ে মামলার শুনানি ও আদেশ হয়েছে।

জরুরি বিষয় নিষ্পত্তির জন্য দুইদিন আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার জজ এবং হাইকোর্টের পাঁচটি দ্বৈত বেঞ্চ ও তিনটি একক বেঞ্চের কার্যক্রম চলেছে। এরমধ্যে একটি বেঞ্চ নির্বাচনী আবেদন নিষ্পত্তি করেছে। সেখানে অনেক প্রার্থীর মনোনয়ন স্থগিত হয়েছে আবার কয়েকজনকে প্রতীক বরাদ্দের নির্দেশ দেয়া হয়েছিল।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মামলাসংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ভেকেশান জাজ হিসেবে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানকে মনোনীত করা হয়। বিচারপতি মো. নূরুজ্জামান গত ২৪ ডিসেম্বর আপিল বিভাগের চেম্বার কোর্টে জরুরি মামলাসংক্রান্ত বিষয়ে শুনানি করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শীতকালীন ছুটি,সুপ্রিম কোর্ট,অবকাশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close