reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০১৮

বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী কারাগারে

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির এক মামলায় চট্টগ্রামের জ্যেষ্ঠ বিচারিক হাকিম জয়ন্তী রানী রায় শুনানি শেষে এ আদেশ দেন।

চট্টগ্রাম জেলা আদালতের ওসি (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালতের আদেশের পরপরই কড়া নিরাপত্তায় কারাগারে নেওয়া হয় মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ভাই গিয়াসকে।

বিজন কুমার বড়ুয়া জানান, গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর পক্ষে ৪টি মামলায় জামিনের আবেদন করা হলে ৩টিতে জামিন আর প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগের মামলাটিতে নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো আদেশ দেন বিচারক।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চট্টগ্রাম-২ ফটিকছড়ি, চট্টগ্রাম-৬ রাউজান এবং চট্টগ্রাম–৭ রাঙ্গুনিয়া থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

গত ২৯ মে ফটিকছড়িতে এক আলোচনা সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বক্তব্য দেন। ওই ঘটনার পরদিন ফটিকছড়ি থানায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগ মামলা করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন।

মামলার এজাহারে বলা হয়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯মে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গিয়াস উদ্দিন কাদের চৌধুরী,কারাগার,মামলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close