reporterঅনলাইন ডেস্ক
  ১৪ নভেম্বর, ২০১৮

ডেসটিনি চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

সম্পদের হিসাব বিবরণী না দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক শেখ গোলাম মাহবুব এই রায় দেন।

কারাদণ্ডের পাশাপাশি মোহাম্মদ হোসেনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় মোহাম্মদ হোসেন আদালতে হাজির ছিলেন। রায়ের পর সাজার পরোয়ানা পরিয়ে তাকে কারাগারে নিয়ে যায় পুলিশ।

পরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর সাংবাদিকদের বলেন, সম্পদের হিসাব না দেওয়ায় ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে মামলা করে দুদক। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৩ বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, মোহাম্মদ হোসেনকে তার সম্পত্তির হিসাব বিবরণী দাখিল করার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল। তবে নির্দিষ্ট সময়ে হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক সালাহ উদ্দিন বাদি হয়ে রমনা থানায় একটি মামলা দায়ের করেন।

পরের বছর ২০১৭ সালের ৬ জুন মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক। আদালত এই অভিযোগপত্র আমলে নিয়ে গত বছরের ১৫ অক্টোবর মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলায় ৫ জনের সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন আদালত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডেসটিনি,ডেসটিনির চেয়ারম্যান
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close