কুষ্টিয়ায় স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ১ জনের যাবজ্জীবন

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১৫:৩৫

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া ইবি থানার একটি ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকাল সাড়ে ১১টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো: মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত আসামি হলেন কুষ্টিয়া সদর উপজেলার কন্দর্পদিয়া গ্রামের আব্দুল রহমান মৌলভীর ছেলে আবু জাফর জাফেরুল।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৮ জুন মামলার বাদি আব্দুর রশিদের স্কুলছাত্রী কণ্যাকে প্রাইভেট পড়তে যাওয়ার পথে প্রতিবেশী আসামি কথা আছে বলে নিজ বাড়িতে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। এ ঘটনায় ওই ছাত্রীর পিতা বাদি হয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০র ৯(১) ধারায় মামলা করেন। মামলা নং ০৬, তারিখ ১১/০৭/২০১৩ যার জি আর মামলা নং ৬৪/২০১৩।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারী কৌশুলী আকরাম হোসেন দুলাল জানান, ইবি থানার এই ধর্ষণ মামলাটি তদন্ত শেষে ২০১৪ সালের জুনে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ।

বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে এই মামলার একমাত্র আসামি আবু জাফর জাফেরুল এর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। রায়ে আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও এক লক্ষ টাকার জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড ধার্য করেন আদালত। 

পিডিএসও/তাজ