ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা

ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ২০:২৩

অনলাইন ডেস্ক
ama ami

ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে জামিনের শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ। তাদের সঙ্গে আরো একাধিক আইনজীবী ছিলেন।

শুনানিতে সানাউল্লাহ মিয়া বলেন, ‘মামালটি জামিনযোগ্য ধারা। আজকে এ মামলায় যিনি বাদী তার বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তিনি (বাদী) কেন মামলা করলেন? তিনি (মইনুল হোসেন) মাসুদা ভাট্টিকে নিয়ে কী বলেছেন, এটা সমগ্র জাতি জানে। ওইখানে বাদীকে কিছু বলা হয়নি। যাকে বলেছেন তিনি (মাসুদা) একটি মামলা করেছেন। মামলাটি জামিনযোগ্য ধারা, আমরা আসামির জামিন চাই।’

রাষ্ট্রপক্ষে ব্যারিস্টার মইনুলের জামিনের বিরোধিতা করেন ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর আবু আবদুল্লাহ। তিনি বলেন, ‘একজন সাংবাদিককে উদ্দেশ করে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া খুবই লজ্জাজনক। আমাদের জামিনের আপত্তি আছে।’ উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করেন।

গত ১ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পর ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার দেখান ঢাকা মহানগর হাকিমের আদালত এবং মামলার প্রতিবেদনের জন্য আগামী ২৯ নভেম্বর দিন ধার্য করেন। 

এর আগে গত ২৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. আস সামছ জগলুল হোসেনের আদালতে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য সুমনা আক্তার লিলি মামলাটি করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ওসিকে এজাহার গ্রহণের নির্দেশ দেন।

পিডিএসও/তাজ