reporterঅনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর, ২০১৮

কিশোরগঞ্জে হত্যা মামলায় ১ জনের ফাঁসি, যাবজ্জীবন ৬

কিশোরগঞ্জে কৃষক রিয়াজ উদ্দিন হত্যা মামলায় একজনের ফাঁসি ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আট আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন ইসহাক মিয়া, তৌহিদ মিয়া, বাদল মিয়া, চাঁন মিয়া, হাদিস মিয়া ও আলী আকবর।

মামলার বিবরণে জানা গেছে, পূর্ব শত্রুতার জেরে ২০০৮ সালের ১৬ জুন ভোরে তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নের ভেইয়ারকোনা গ্রামের কৃষক রিয়াজ উদ্দিনকে গলা কেটে হত্যা করে আসামিরা। এ ঘটনায় নিহতের ছোট ভাই শরীফ উদ্দিন খোকন বাদী হয়ে ওইদিনই ১৬ জনকে আসামি করে তাড়াইল থানায় মামলা করেন। ২০১২ সালের ১২ আগস্ট জেলা সিআইডির পরিদর্শক মোল্লা মো. শাহজাহান আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত আজ রায় ঘোষণা করেন। এ সময় ১৩ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। বিচার চলাকালীন আব্দুল ওয়াহাব নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়। রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট হুমায়ূন কবীর ও আসামি পক্ষে অশোক সরকার মামলা পরিচালনা করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফাঁসি,যাবজ্জীবন,কিশোরগঞ্জ,হত্যা মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close