মেহেরপুর প্রতিনিধি

  ২৪ অক্টোবর, ২০১৮

কৃষক হত্যায় মেহেরপুরে ৫ জনের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনী উপজেলার বেতবাড়িয়া গ্রামের কৃষক আনোয়ার হোসেন হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার মেহেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। একইসঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাস করে জেল দেওয়া হয়েছে।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন—গাংনীর বেতবাড়িয়া গ্রামের বদর উদ্দিনের ছেলে ফজলুল হক, নুর বকসের ছেলে সালেহীন, খয়ের বকসের ছেলে মো. খুশালী, মজিবুর রহমানের ছেলে মো. হাসানুজ্জামান, এলাহী বকসের ছেলে আবদুর রাজ্জাক। দণ্ডিত হাসানুজ্জামান স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বেতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। মামলায় মশিউর রহমান, ইসাহাক আলী, দিনাত আলী ও কালু হোসেনকে বেকুসর খালাস দেওয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, বেতবাড়িয়া গ্রামের ইসাহাক ও পচা গ্রুপের মধ্যে দির্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ১৯৯৫ সালের ১১ মে ঈদের নামাজ পড়তে গেলে পূর্ব শত্রুতার জের ধরে পচা গ্রুপের আবদুল গেজালের ছেলে মিনাল হোসেনকে আটকিয়ে রাখে প্রতিপক্ষরা। এ ঘটনা জানতে পেরে তাকে ছাড়াতে গেলে ইসাহাক গ্রুপের লোকজনের সঙ্গে সংঘর্ঘ হয়। এক পর্যায়ে পচার ছেলে আনোয়ার হোসেন মারা যান। ওই দিনই পচা গাংনী থানায় ২১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সিদ্দিকুর রহমান প্রাথমিক তদন্ত শেষ করে ৯ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৭ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। সাক্ষীদের সাক্ষ্য ও নথি পর্যালোচনা করে বিচারক অভিযুক্ত আসামিদের মধ্যে পাঁচজনকে যাবজ্জীবন এবং চারজনকে বেকসুর খালাস দেন। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষে শহিদুল ইসলাম আইনজীবীর দায়িত্ব পালন করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যাবজ্জীবন,কৃষক হত্যা,মেহেরপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close