আদালতে ব্যারিস্টার মইনুল

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৮, ১৩:৫০ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ১৪:২৭

অনলাইন ডেস্ক

সাংবাদিক মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় রংপুরে দায়ের করা মানহানির মামলায় গ্রেফতার ব্যারিস্টার মইনুল হোসেনকে ঢাকা মহানগর আদালতে নেওয়া হয়েছে। গ্রেফতারের ১৪ ঘণ্টা পর মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে প্রিজন ভ্যানে ডিবি কার্যালয় থেকে তাকে আদালতে নেওয়া হয়। ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে তার বিরুদ্ধে মামলার শুনানি চলছে।

সোমবার রাত ১০টার দিকে আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। পরে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। গ্রেফতারের পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম জানান, মইনুলকে রংপুরের মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে সোপর্দ করা হবে। আদালত অনুমতি দিলে তাকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি পুলিশ।

সম্প্রতি এক টেলিভিশন টকশোতে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার পর থেকে সমালোচনার মুখে পড়েন মইনুল। একপর্যায়ে তিনি টেলিফোনে ক্ষমা চাইলেও মাসুদা ভাট্টি প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে আসছিলেন। তা না করায় মইনুলের বিরুদ্ধে মানহানির মামলা করেন মাসুদা ভাট্টি।

পাশাপাশি দেশের বিভিন্ন স্থানেও মানহানির অভিযোগে একাধিক মামলা হয় তার বিরুদ্ধে। এসব মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির পর মইনুল কয়েকটি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনও নেন। গতকাল সোমবার রংপুরে মইনুল হোসেনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন মানবাধিকারকর্মী মিলি মায়া। সেই মামলায় মইনুলকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী।

পিডিএসও/হেলাল