আমীর খসরুকে কারাগারে পাঠালেন আদালত

জামিন বাতিল

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১৩:৪৫ | আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ১৪:০৩

অনলাইন ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় উস্কানির অভিযোগে আইসিটি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘আমরা এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।’ 

আদালত সূত্রে জানা গেছে, আজ রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। কিন্তু বিচারক তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে আমীর খসরুর মাহমুদ চৌধুরীর সঙ্গে কুমিল্লায় অবস্থানরত নওমী নামে এক ছাত্র দলের কর্মীর কথোপকথনের অডিও ক্লিপ ভাইরাল হয়। ওই কথোপকথনে উস্কানি দেয়ার অভিযোগ এনে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করেন মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

মামলা হওয়ার পর খসরু হাইকোর্টে গেলে তাকে ৬ সপ্তাহের জামিন দেওয়া হয়। সেই জামিনের মেয়াদ শেষে গত ৭ অগাস্ট তিনি চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করেন।

সেদিন শুনানি শেষে বিচারক আকবর হোসেন মৃধা তাকে ২১ অক্টোবর পর্যন্ত জামিন মঞ্জুর করেন। মেয়াদ শেষে আজ রোববার আদালতে তিনি হাজির হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পিডিএসও/তাজ