reporterঅনলাইন ডেস্ক
  ১৬ অক্টোবর, ২০১৮

জাফরুল্লাহর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। ক্যান্টনমেন্ট থানায় দায়ের হওয়া সাধারণ ডায়েরিটি (জিডি) রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির আরো একটি মামলা হয়েছে। সোমবার রাতে ভুক্তভোগী জমির মালিক মোহাম্মদ আলীর অভিযোগের ভিত্তিতে মামলাটি নথিভুক্ত করে আশুলিয়া থানা পুলিশ।

রাষ্ট্রদ্রোহ মামলা সম্পর্কে সোমবার রাতে ক্যান্টনমেন্ট থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন হাওলাদার বলেন, থানায় দায়ের হওয়া জিডিটি তদন্তের দায়িত্ব দেয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগকে। তবে মন্ত্রণায়ের আদেশে এখন এটি রাষ্ট্রদ্রোহ মামলায় রূপ নিয়েছে।

গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) ফজলুর রহমানকে রাষ্ট্রদ্রোহের এই মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে। তবে সোমবার রাত পর্যন্ত তিনি মামলার কপি হাতে পাননি বলে জানান।

আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় মোহাম্মদ আলী অভিযোগ করেন, আশুলিয়ার পাথালিয়ায় তাদের কয়েকজনের ৪ একর ২৪ শতাংশ জমি রয়েছে। সেই জমি গণস্বাস্থ্যের ডা. জাফরুল্লাহ চৌধুরী, দেলোয়ার হোসেন, সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেনসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জন মিলে দীর্ঘদিন ধরে দখলের চেষ্টা করে আসছিলেন। জমিতে কাঁটাতারের বেড়া দিয়ে মালিকরা গাছ লাগিয়ে রেখেছেন। গত রোববার ডা. জাফরুল্লাহর নির্দেশে অপর আসামিরা জমিতে হাজির হয়ে জমিটি তাদের নামে লিখে দিতে বলেন। না দিলে এক কোটি টাকা চাঁদা দাবি করেন। পরে তারা গেটসহ কিছু জিনিসপত্র ভাঙচুর করেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাফরুল্লাহ চৌধুরী,রাষ্ট্রদ্রোহ মামলা,চাঁদাবাজি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close