ববি হাজ্জাজের দলের নিবন্ধন নিয়ে রায় রোববার

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১১:৩২

অনলাইন ডেস্ক
ama ami

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের প্রাক্তন বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) নিবন্ধন নিয়ে জারি করা রুলের উপর চূড়ান্ত শুনানি শেষ হয়েছে। আগামী ২১ অক্টোবর রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ আজ মঙ্গলবার এ দিন ধার্য করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আখতার ইমাম ও ব্যারিস্টার রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল। 

গত ৮ জুলাই জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনকে (এনডিএম) রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। এর আগে ২০১৭ সালের ২৪ এপ্রিল এনডিএমের পক্ষে দলটির নিবন্ধন চেয়ে চেয়ারম্যান ববি হাজ্জাজ নির্বাচন কমিশনে আবেদন করেন। কিন্তু ইসি কোনো সিদ্ধান্ত না দেয়ায় হাইকোর্টে রিট করেন।

২৪ ডিসেম্বর হাইকোর্ট দুই সপ্তাহের মধ্যে ববি হাজ্জাজের আবেদন নিষ্পত্তি করতে ইসিকে নির্দেশ দেন। এরপর ২৮ জুন ইসির পক্ষ থেকে জানানো হয়, গত ১১ জুন এডিএমের আবেদন খারিজ করা হয়েছে। এ চিঠি পাওয়ার পর ববি হাজ্জাজ দলের নিবন্ধন প্রদানের নির্দেশনা চেয়ে নতুন করে রিট করেন বলে জানান ব্যারিস্টার রাশনা ইমাম।

পিডিএসও/হেলাল