reporterঅনলাইন ডেস্ক
  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

শহিদুলের জামিন চেয়ে হাইকোর্টে ফের আবেদন

আবারও জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলম। মঙ্গলবার তার আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদনটি করেন। কাল বুধবার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চে আবেদনটির শুনানি হতে পারে।

শহিদুল আলমের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জানান, তিনি শারীরিকভাবে অসুস্থ। জামিন পেলে তিনি দেশ ছেড়ে পালিয়ে যাবেন না। তাছাড়া তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় পড়ে না। এসব বিষয় উল্লেখ করে তার জামিন আবেদন করা হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর ঢাকার মহানগর দায়রা জজ আদালত আইসিটি আইনের মামলায় শহিদুল আলমের জামিন আবেদন নাকচ করে দেন। এর আগে গত ৪ সেপ্টেম্বর বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ জামিন আবেদন শুনতে বিব্রত বোধ করেন।

এরপর প্রধান বিচারপতি বিষয়টি শুনানির জন্য বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চে পাঠান। পরে গত ১০ সেপ্টেম্বর ওই বেঞ্চ ১১ সেপ্টেম্বরের মধ্যে শহিদুলের জামিন আবেদনটি নিষ্পত্তি করতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতকে নির্দেশ দেন, যা পরে নাকচ করে দেন ওই আদালত।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে গত ৬ আগস্ট ‘উসকানিমূলক ও মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় শহিদুল আলমকে রিমান্ডে নেয় পুলিশ। এর আগের দিন রাতে ডিবি পুলিশ তাকে ধানমন্ডির বাড়ি থেকে আটক করে। সাত দিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শহিদুল আলম,জামিন আবেদন,তথ্য প্রযুক্তি আইনে মামলা,হাইকোর্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close