রংপুর ব্যুরো

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

সাংবাদিক উৎস হত্যা : ৮ জনের বিরুদ্ধে চার্জশিট

সাংবাদিক মশিউর রহমান উৎস (ফাইল ছবি)

রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার মশিউর রহমান উৎস সন্ত্রাসীদের হাতে নিহত হওয়ার প্রায় ৩ বছরের মাথায় ৮জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দেয়া হয়েছে। ১৫ সেপ্টেম্বর রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্র দাখিলের সময় প্রধান আসামিসহ কয়েকজন আসামি জামিনে রয়েছেন।

মামলার অভিযুক্তরা হলেন- মাদক কারবারি জহিরন আক্তার জুই ওরফে গেদী, তার সহযোগী রুপম, শুভ, পেশাদার খুনি রুবেল হেমব্রা, রিপন, লেলিন, রোকসানা ও রুবেল। সোমবার দুপুরে পুলিশ সুপার মিজানুর রহমান তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

পুলিশ সুপার বলেন, মাদক কারবারি গেদীর সঙ্গে মশিউর রহমান উৎসের পরিচয় ছিল। গেদীর স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আঘাত আসায় মামলার অন্যান্য আসামিদের সহযোগীতায় তারা উৎসকে হত্যা করে। এই হত্যাকাণ্ডে জড়িত ৩ আসামী আদালতে হত্যার দায় স্বীকার করে ৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ২০১৫ সালের ২৪ ডিসেম্বর সকালে রংপুর নগরের ধান গবেষনা ইনস্টিটিউট এলাকায় একটি গাছের সাথে বাঁধা অবস্থায় মশিউর রহমান উৎস’র লাশ উদ্ধার করে পুলিশ। আগের দিন রাত সাড়ে ৯ টার দিকে নগরের জিএল রায় রোডস্থ দৈনিক যুগের আলো পত্রিকায় দায়িত্ব পালনরত অবস্থায় আত্মীয়ের বাড়িতে নিমন্ত্রণ আছে জানিয়ে অফিস থেকে ব্যবহৃত মটরসাইকেল নিয়ে চলে যায় উৎস। এরপর রাতে আর বাসায় ফেরেননি তিনি। সারা রাত ধরে স্বজন এবং সহকর্মীরা বিভিন্ন স্থানে সন্ধান করে তার কোন খোঁজ পায়নি।

পরের দিন সকালে রংপুর নগরের ধান গবেষণা ইনস্টিটিউটের অদূরে রংপুর ঢাকা মহাসড়কের কাছে একটি গাছের সাথে বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। সহজে কেউ যেন তাকে চিনতে না পারে সে জন্য তার মাথাটি মানকি ক্যাপ দিয়ে ঢেকে রেখে যায় দুবৃর্ত্তরা। খবর পেয়ে পুলিশ ও তার সহকর্মীরা ঘটনাস্থলে গিয়ে সাংবাদিক উৎস রহমানের লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজের মর্গে নিয়ে যায়। এ ঘটনায় নিহত উৎস রহমানের মা নুরজাহান বেগম বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

সাংবাদিক উৎস রহমান হত্যা মামলায় ৮ জনকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে দুজন মাদক সম্রাজ্ঞি রয়েছেন। ইতিমধ্যে মাদক সম্রাজ্ঞি জহিরুন্নেছা গেদী ও তার বডিগার্ড রিপনসহ আরো একজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাংবাদিক,উৎস হত্যা,চার্জসিট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close