reporterঅনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

শহিদুলকে কারাগারে ডিভিশন দিতে বাধা কাটলো

তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় কারাগারে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে ডিভিশন দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। এই আদেশের ফলে শহীদুল আলমের কারাগারে ডিভিশন পেতে আর কোনো বাধা থাকলো না।

আজ সোমবার সকালে আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দিয়েছেন। আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৫ সেপ্টেম্বর কারাগারে শহিদুল আলমকে প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। পরে আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন জানায়।

এর আগে গত ৬ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রমনা থানায় মামলাটি হয়। ওই দিনই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) শহিদুল আলমকে আদালতে হাজির করলে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পরে ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য করা হয়। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগিয়ে নেওয়ার জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তবর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেননি। পরে গত ২৮ আগস্ট এ মামলায় শহিদুল আলমের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শহিদুল আলম,ডিভিশন,আদালাত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close