সাতক্ষীরায় চেয়ারম্যান হত্যাকাণ্ডে আরও ২ জনের স্বীকারোক্তি

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:১১ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ২০:২১

সাতক্ষীরা প্রতিনিধি
নিহত ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন (ফাইল ছবি)

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান জাপা নেতা মোশাররফ হোসেন হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আরও দুই আসামী স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বৃহস্পতিবার সাতক্ষীরা আমলী আদালত-১ এ জবানবন্দি প্রদান করেন দুই আসামি। 

হত্যাকাণ্ডে জড়িত দুই আসামি হলেন, শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের খোকন ঢালি ও কালিগঞ্জের কৃষ্ণনগর গ্রামের রনজিত মন্ডল। এর আগে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে মামলার অপর আসামী মোজাফফর বিশ্বাস।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বলেন, হত্যাকান্ডের পর তারা কোন স্থানে মিলিত হয়েছিল, কে কে হত্যাকান্ডে অংশগ্রহন করেছিলো, কে কি দায়িত্ব পালন করেছে সবকিছুই আদালতে আসামিরা স্বীকার করেছেন। তাছাড়া রনজিত ও খোকন হত্যা সংগঠিত হওয়ার কাজে কে কে সহযোগিতা করেছে সবকিছু উল্লেখ করেছে। পরে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। তদন্তের স্বার্থে এখনই সব খুলে বলা সম্ভব নয়। তবে হত্যায় জড়িত বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। 

প্রসঙ্গত, গত ৮ সেপ্টেম্বর রাত পৌনে ১১টার দিকে কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির সহ সাংগঠনিক সম্পাদক কেএম মোশাররফ হোসেনকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে দূর্বত্তরা। ঘটনার পরদিন নিহতের মেয়ে বাদী হয়ে ১৯ জনকে এজাহারনামীয়, আরও ২০ জনকে অজ্ঞাতনামা আসামী করে কালিগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগ এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারদের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পিডিএসও/এআই