চট্টগ্রাম ব্যুরো

  ১৩ সেপ্টেম্বর, ২০১৮

মিতু হত্যার আসামি ভোলা আরেক মামলায় রিমান্ডে

ফাইল ছবি

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলাকে আরেকটি হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমান এই আদেশ দিয়েছেন।

ভোলার বিরুদ্ধে নগরের চান্দগাঁও, বাকলিয়া, পাঁচলাইশ থানায় হত্যা, অস্ত্র, চাঁদাবাজির ১৮টি মামলা ছিল। সব মামলায় জামিন পেলেও মুক্তির আগে ভোলাকে গত ৩০ আগস্ট নতুন করে ডবলমুরিং থানার আরেকটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, ডবলমুরিং থানার দেওয়ানহাট ব্রিজের নিচে ২০১৫ সালের ১৬ মার্চ ট্রাকচালক আবদুল গফুরকে (৪৫) পূর্বপরিকল্পিতভাবে হত্যা করা হয়। মামলাটি নগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে।

তিনি বলেন, তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলমের আবেদনে ওই মামলায় ভোলাকে গত ৩০ আগস্ট আদালত শ্যোন অ্যারেস্ট দেখানোর নির্দেশ দিয়েছিলেন। এরপর তদন্ত কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। ওই আবেদনের শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন বিচারক।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরের জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় দুর্বৃত্তদের হাতে খুন হন মিতু। এরপর ২০১৬ সালের ২৭ জুন নগরের বাকলিয়া এলাকা থেকে মাহমুদা হত্যায় ব্যবহৃত অস্ত্র-গুলিসহ ভোলা ও তার সহযোগী মো. মনিরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। অস্ত্র উদ্ধারের ঘটনায় ওই বছরের ২৮ জুলাই বাকলিয়া থানার পুলিশ দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। তবে হত্যা মামলায় এখনো অভিযোগপত্র জমা দেয়নি গোয়েন্দা পুলিশ।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিতু হত্যার,এসপি,বাবুল,ভোলা,রিমান্ড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close