বাসের ধাক্কায় আকিফার মৃত্যু

তদন্ত টিম কুষ্টিয়ায়, মালিক-চালকের জামিন

প্রকাশ | ১০ সেপ্টেম্বর ২০১৮, ২০:১২

কুষ্টিয়া প্রতিনিধি
নিহত আকিফা ও বাসের মালিক জয়নাল

সরকারি তদন্ত টিমের সদস্যরা যখন চৌড়হাস মোড়ে ঘটনাস্থল তদন্ত করছেন ঠিক একই সময়ে আকিফাকে ধাক্কা দেয়া সেই গঞ্জেরাজ পরিবহনের মালিক ও চালকের জামিন দিয়েছেন আদালত। সোমবার সকালে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক এমএম মোর্শেদ বাসের মালিক ও চালককে জামিন দেন। 

রোববার ফরিদপুর থেকে বাসের মালিক জয়নালকে গ্রেফতার করে র‌্যাব-৮। পরে তাকে কুষ্টিয়ায় এনে জেলা কারাগারে পাঠানো হয়। আর চালক মহিদ মিয়া ওরফে খোকন সকালে আদালতে এসে আত্মসমর্পন করে জামিন চান।

আদালত সূত্র জানায়, সোমবার সকালে মালিকের পক্ষে তার আইনজীবীরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম এম মোর্শেদের আদালতে জামিন আবেদন করেন। একই সময়ে আদালতে আত্মসমর্পণ করেন বাসটির চালক মহিদ মিয়া ওরফে খোকন। পরে আদালত দুজনকে জামিন দেন।

এদিকে আকিফা হত্যার ঘটনায় ১০ সদস্যের একটি তদন্তদল সোমবার সকালে কুষ্টিয়ায় আসেন। তারা দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে ঘটনাস্থল পরিদর্শনে যান। এর মধ্যে ঢাকার ৬জন ও বাকিরা স্থানীয়। তদন্ত টিমের সদস্যরা আকিফার বাড়িতে গিয়ে তার বাবা ও মায়ের সঙ্গে কথা বলেন। এছাড়া স্থানীয় প্রত্যক্ষদর্শীদের সাথেও কথা বলেন তারা। 

তদন্ত টিমে ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম, বিআরটিএ পরিচালক (অপারেশন) সিতাংশু শেখর বিশ্বাস, বুয়েটের সহযোগী অধ্যাপক ও দুর্ঘটনা গবেষনা প্রতিষ্ঠানের সদস্য কাজী মোহাম্মদ সাইফুন নেওয়াজ, নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সাংবাদিক অশোক চৌধুরী। এছাড়াও স্থানীয় জেলা ও পুলিশ প্রশাসনের প্রতিনিধিরা ছাড়াও বিআরটিএ বিভাগীয় পরিচালক উপস্থিত ছিলেন। 

পিডিএসও/এআই