চট্টগ্রাম ব্যুরো

  ০৬ সেপ্টেম্বর, ২০১৮

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

১৮ বছর আগে চট্টগ্রামে অন্তঃস্বত্তা স্ত্রীকে খুনের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদ এই রায় ঘোষণা করেন।

দণ্ডিত মো. আনোয়ার উল্লাহ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর ইউনিয়নের কালাকুম গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতে হাজির ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী চট্টগ্রামের অতিরিক্ত জেলা (পিপি) বিকে বিশ্বাস বলেন, স্ত্রীকে খুনের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় ৩০২ ধারায় আদালত একমাত্র আসামি আনোয়ারকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার পর আদালতের আদেশে তাকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্র জানায়, ২০০০ সালের ২২ এপ্রিল রাতে নিজ ঘরে আট মাসের অন্তঃসত্তা স্ত্রী লাইলী বেগমের হাত-পা বেঁধে গলায় রশি পেঁচিয়ে তাকে খুন করেন আনোয়ার উল্লাহ। ঘটনার পরদিন ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন লাইলীর বাবা কামাল উল্লাহ। ওই মামলায় ২০০১ সালের ২৭ জানুয়ারি আনোয়ার উল্লাহকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ।

এতে উল্লেখ করা হয়, দ্বিতীয় বিয়ে করার জন্য অনুমতি দিতে আনোয়ার স্ত্রীকে চাপ দেন। সম্মত না হওয়ায় শ্বাসরোধে স্ত্রীকে খুন করেন তিনি। তবে বিষ খেয়ে লাইলীর মৃত্যু হয়েছে- এমনটি সাজানোর জন্য লাশের পাশে একটি বিষের বোতল রেখে দেন আনোয়ার। কিন্তু ময়নাতদন্ত প্রতিবেদনে শ্বাসরোধে মৃত্যুর বিষয়টি উঠে আসে। ২০০১ সালের ৮ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলায় ১২ জনের সাক্ষ্য নেয়া হয়। আসামির পক্ষে পাঁচজন আদালতে সাফাই সাক্ষ্য দিলেও রাষ্ট্রপক্ষ তা মিথ্যা প্রমাণ করতে সক্ষম হয়।

পিডিএসও/ এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
স্ত্রীকে হত্যা,স্বামীর যাবজ্জীবন,চট্টগ্রাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close