কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুৎফুন নাহারের জামিন

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৯:৫৩

অনলাইন ডেস্ক
ama ami

তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক লুৎফুন নাহার সরকার লুমার জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুব্রত ঘোষ লুমার এ জামিন মঞ্জুর করেন। আদালতে আসামিপক্ষের আইনজীবী জায়েদুর রহমান জামিনের আবেদন করেন। শুনানি শেষে তা মঞ্জুর করেন আদালত।

লুমার বিরুদ্ধে মামলায় অভিযোগ, গত ২৯ জুলাই ঢাকার এয়ারপোর্ট রোডে দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় স্কুল-কলেজের কোমলমতি ছেলে-মেয়েরা নিরাপদ সড়ক চাই আন্দোলন করে। ওই আন্দোলনকে কেন্দ্র করে রাজনৈতিক ফায়দা লুটানোর জন্য ‘লুমা সরকার’ নামে ফেসবুক আইডি থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাভাবে প্রচারিত বিভিন্ন উসকানিমূলক লেখা, পোস্ট, ফটো বা ভিডিওর মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টা করে। ওই আইডির পরিচালনাকারী লুৎফুন্নাহার লুমা ওরফে নীলা ওরফে লুমা সরকার।

অভিযোগে আরো বলা হয়, আসামির টাইমলাইনে পোস্ট করা লেখা অশ্রাব্য স্ট্যাটাস দেখে যে কেও নীতিভ্রষ্ট হতে পারে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

গত ১৫ আগস্ট ভোর সাড়ে ৪টার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার খিদ্রচাপড়ি এলাকায় দাদার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে কাউন্টার টেররিজম ইউনিট ও বেলকুচি থানার পুলিশ।

লুৎফুন নাহার লুমা রাজধানীর ইডেন মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

পিডিএসও/তাজ