ঝিনাইদহে কলেজছাত্র হত্যায় ৩ জনের ফাঁসি

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৪:৩০ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৬:০৫

অনলাইন ডেস্ক

ঝিনাইদহে কলেজছাত্র ইমরান হোসেন হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক গোলাম আযম এ রায় দেন। দণ্ডিতরা হলো—সদর উপজেলার ছোট কামারকুন্ডু গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ইমরান হোসেন, আব্দুল মমিন বিশ্বাসের ছেলে নাসিম বিশ্বাস ও শিকারপুর গ্রামের আব্দুল মতলেব মুন্সীর ছেলে মনিরুল ইসলাম মুকুল।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ২১ অক্টোবর শহরের লাউদিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে কলেজ ছাত্র ইমরান গ্রামের একটি চায়ের দোকানে বসে ছিল। এ সময় তার বন্ধু ইমরান, হাসানুজ্জামান ও আরিফ খান সেখানে আসে। তাদের সঙ্গে  কথা বলার পর বাড়ি ফিরে মোটরসাইকেল নিয়ে বের হয়। ওইদিন রাতে আর বাড়িতে ফেরেনি।

পরদিন সদর উপজেলার শিকারপুর গ্রামের একটি পুকুর পাড় থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওইদিনই নিহতের পিতা নজরুল ইসলাম অজ্ঞাতদের আসামি করে ঝিনাইদহ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। তদন্ত শেষে ২০১২ সালের ২৩ জুন ৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয় পুলিশ।

আদালত ২৫ জনের স্বাক্ষ্য গ্রহণ করে। বিচারে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি ইমরান হোসেন, নাসিম বিশ্বাস ও মনিরুল ইসলাম মুকুলকে ফাঁসির আদেশ দেন আদালত। সেই সাথে তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়। দণ্ডিতদের মধ্যে মনিরুল ইসলাম মুকুল পলাতক রয়েছে। এ মামলায় অপর আসামি জাকির হোসেনকে খালাস দেয়া হয়েছে।

পিডিএসও/হেলাল