ছাত্র আন্দোলন : জামিন পেলেন ১৬ শিক্ষার্থী

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৪:২৩ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ১৪:৪৪

অনলাইন ডেস্ক

পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর মধ্যে ১৬ জনের জামিন মঞ্জুর করেছেন আদালত। ছাত্রদের পক্ষা করা আবেদনের প্রেক্ষিতে রোববার ঢাকার মহানগর হাকিম আদালত এ জামিন দেন। গত ৯ আগস্ট দুই দিনের রিমান্ড শেষে এসব শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলের ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার।

বাড্ডা থানার মামলার তদন্ত কর্মকর্তা জুলহাস মিয়া ও ভাটারা থানার মামলার তদন্ত কর্মকর্তা এসআই হাসান মাসুদ দুই দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করলে আদালত তখন তাদের কারাগারে পাঠান।

কারাগারে যাওয়া শিক্ষার্থীরা হলেন—রিসালাতুন ফেরদৌস, রেদোয়ান আহম্মেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা ওরফে তন্ময়, তরিকুল ইসলাম, নূর মোহাম্মদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান, আজিজুল করিম অন্তর, সামাদ মর্তুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ উল্লাস, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন নিঝুম ও আমিনুল এহসান বায়েজিদ।

এসব শিক্ষার্থী বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সেমিস্টারে অধ্যয়নরত। যাদের প্রথম ১৪ জন বাড্ডা থানার মামলায় এবং শেষের ৮ জন ভাটারা থানার মামলার আসামি। এর আগে গত ৭ আগস্ট ২২ আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

পিডিএসও/হেলাল