reporterঅনলাইন ডেস্ক
  ১২ আগস্ট, ২০১৮

সড়ক আন্দোলনের ৪ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর

নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীর জামিন নাকচ করেছে ঢাকার হাকিম আদালত।

রাজধানীর বাড্ডা ও ভাটারা থানায় পুলিশের দায়ের করা দুই মামলায় ওই চার ছাত্রের পক্ষে জামিন আবেদন করা হলে রোববার ঢাকার মহানগর হাকিম প্রণব কুমার হুই তা নামঞ্জুর করেন।

এই চার শিক্ষার্থী হলেন— বাড্ডার মামলার আসামি তরিকুল ইসলাম ও রেদোয়ান আহম্মেদ এবং ভাটারা থানার মামলার আসামি মাসহাদ মুর্তজা আহাদ ও আজিজুল করিম অন্তর।

তাদের পক্ষে কবির হোসেন ও রোকেয়া করিম জামিন চেয়ে শুনানি করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা আবু হানিফ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে দেন।

এর আগে গত ৯ আগস্ট ওই চারজনসহ ২২ শিক্ষার্থীকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। শিক্ষার্থীদের আন্দোলনের নবম দিন গত ৬ আগস্ট রাজধানীতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের কঠোর অবস্থানের মধ্যে আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়।

ওই দিনের ঘটনায় বাড্ডা ও ভাটারা থানার দুই মামলায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অন্তত ৭৫ জনকে আটক করে পুলিশ। পরে তাদের মধ্যে ২২ জনকে পাঠানো হয় রিমান্ডে।

এই ২২ জনের মধ্যে ১৪ জন বাড্ডা থানার এবং আটজন ভাটারা থানার মামলার আসামি। তারা ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নিরাপদ সড়ক আন্দোলন,জামিন নামঞ্জুর,বেসরকারি বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close