সিলেটে ধর্ষণ ও হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

প্রকাশ : ০৫ আগস্ট ২০১৮, ১৮:১৩

সিলেট ব্যুরো
ama ami

সিলেটে কিশোরী সুলতানা বেগমকে (১২) ধর্ষণের পর হত্যার দায়ে ৪ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ম আদালত ও শিশু আদালতের বিচারক এএম জুলফিকার হয়াত এ রায় দেন। রায় ঘোষণার সময় ৩ আসামি আদালতে উপস্থিত ছিলেন।বাকি একজন পলাতক রয়েছেন। এ সময় দন্ডপ্রাপ্ত চার আসমিকে ১ লাখ টাকা করে জরিমানা এবং গুমের অপরাধে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন, কানাইঘাট উপজেলার বড়খেয়র এলাকার আবুল উদ্দিন (২৫), রাসেল আহমদ (২২) ও সাদেক উদ্দিন (৩০)। অন্যজন একই উপজেলার এরালিগুল এলাকার বাবুল আহমদ ওরফে রুহুল (২৮)। তিনি পলাতক রয়েছেন।

সিলেট দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি অ্যাড. ফখরুল ইসলাম বলেন, ২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর এরালিগুল গ্রামের তেরা মিয়ার মেয়ে সুলতানা বেগম (১২) বান্ধবী ফারহানা বেগমের সঙ্গে আরবি পড়া শেষে তার বাড়িতে যায়। এ সময় ফারহানার ভাই বাবুল মিয়া সুলতানাকে বাড়ির অদূরে একটি টিলায় পান সুপারি নিয়ে যেতে বলে। সুলতানা সেখানে গেলে বাবুল ও দন্ডপ্রাপ্ত অপর তিন আসামি সুলতানাকে ধর্ষণ করে হত্যার পর মরদেহ ওই টিলাতেই পুঁতে রাখে।

এ ঘটনার চারদিন পর আসামি আবুলকে গ্রেফতার করে কানাইঘাট থানা পুলিশ। পরে সে সুলতানাকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। 

পিডিএসও/রানা