৩১ জুলাই পর্যন্ত জামিন বাড়লো খালেদা জিয়ার

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৩:০৬

অনলাইন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আগামী ৩১ জুলাই পর্যন্ত জামিন বৃদ্ধি করেছেন আদালত। মঙ্গলবার পুরান ঢাকার বকশিবাজারস্থ অস্থায়ী আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালত  এ আদেশ দেন।

এদিন মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল। কিন্তু বেগম জিয়া অসুস্থ থাকায় তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়নি। খালেদার পক্ষে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবা জামিন বৃদ্ধির আবেদন করেন। শুনানি শেষে আদালত পরবর্তী শুনানির তারিখ ৩১ জুলাই ধার্য করে ওই দিন পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের জামিন বৃদ্ধির আদেশ দেন।

উল্লেখ্য, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত ১ ফেব্রুয়ারি শুরু হওয়া আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে যুক্তিতর্ক শুনানি অব্যাহত রয়েছে এবং খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন বাকি আছে। এদিকে একই বিচারক গত ৮ ফেব্রুয়ারি খালেদাকে ৫ বছর কারাদণ্ড দেন এবং ওই দিনই তাকে কারাগারে পাঠান। তিনি নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন। ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

পিডিএসও/হেলাল