বিএফইউজে নির্বাচন স্থগিত আদেশ প্রত্যাহার

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৪:০৪

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার করেছে আদালত। সোমবার ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহানের আদালত এ আদেশ দেয়। ফলে নির্বাচনে কোনো বাধা থাকছে না।

এদিন বিএফইউজে নির্বাচন কমিশনের চেয়ারম্যান আলমগীর হোসেনের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট মবিনুল ইসলাম সমনের জবাব দাখিল এবং নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহারের আবেদন করেন। এ সময় অ্যাডভোকেট মবিনুল ইসলাম বলেন, বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটি সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে নির্বাচন কার্যক্রম পরিচালনা করে আসছিল। শ্রম অধিদফতরের মহাপরিচালক যে নির্দেশনা দিয়েছেন, তা-ও যথাযথভাবে পালন করা হচ্ছিল। কিন্তু বাদীপক্ষ পুরো বিষয়টির জন্য অপেক্ষা না করে তড়িঘড়ি করে আদালতে চলে আসে।

আদালত বলে, নির্বাচন কমিশন সময়ে সময়ে যে পদক্ষেপ নিয়েছে তাতে আমি সন্তুষ্ট। কিন্তু বাদীপক্ষ পুরো প্রক্রিয়া না দেখে ৫ তারিখ সকালেই আদালতে চলে আসে। আদালত তাদের বক্তব্য শুনে নির্বাচন স্থগিত করে দেয়। তবে আজ নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করে আদালত সন্তুষ্ট হয় এবং নির্বাচন স্থগিত করার আদেশ বাতিল করে দেয়। এক মামলার প্রেক্ষিতে গত ৫ জুলাই নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছিল একই আদালত। সে কারণে পরের দিন ৬ জুলাই সারাদেশে বিএফইউজে নির্বাচন স্থগিত হয়ে যায়।

পিডিএসও/হেলাল