কোটা সংস্কার আন্দোলনের নেতা

রাশেদের ৫ দিনের রিমান্ড

প্রকাশ : ০২ জুলাই ২০১৮, ১৬:৫৩ | আপডেট : ০২ জুলাই ২০১৮, ১৭:২১

অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে রাশেদকে হাজির করে পুলিশ। এ সময় শাহবাগ থানায় দায়ের করা তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক সজীবুজ্জামান। ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল রোববার দুপুরে মিরপুর এলাকার একটি বাসা থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন মামলায় মানহানিকর বক্তব্য ও উসকানি দেওয়ার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়েগত শনিবার রাতে শাহবাগ থানায় রাশেদের বিরুদ্ধে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলের ছাত্র ও ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক আল নাহিয়ান খান জয়।

এজাহারে বলা হয়, ‘মুহাম্মদ রাশেদ খান ২৭ জুন বুধবার সকাল ৮টা ৮ মিনিটে ‘কোটা সংস্কার চাই (সকল ধরনের চাকুরির জন্য)’ ফেসবুক গ্রুপে ‘লাইভ’ বক্তব্য দেয় এবং মিথ্যা তথ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে আইন-শৃঙ্খলা অবনতি ঘটাতে উসকানি দেয়। এছাড়া  রাশেদের কিছু বক্তব্য প্রধানমন্ত্রীর সুস্পষ্ট মানহানি ঘটিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

পিডিএসও/তাজ