reporterঅনলাইন ডেস্ক
  ১৮ জুন, ২০১৮

ছোট ভাইয়ের মৃত্যু : প্যারোলে মুক্তির আবেদন সাঈদীর

১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর প্যারোলে মুক্তির আবেদন করা হয়েছে। আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ঢাকা জেলা প্রশাসকের কাছে আবেদনটি করা হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন সাঈদীর ছেলে জিয়ারনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ সাঈদী। তিনি জানান, আজ সোমবার সকালে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে আমার ছোট চাচা হুমায়ূন কবির সাঈদী চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার জানাজায় অংশ নিতে এ আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত দেলাওয়ার হোসাইন সাঈদীকে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি মৃত্যুদণ্ড দেয় আন্তর্জাতিক অপরাধ -১। পরে উভয়পক্ষ আপিল দায়ের করলে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর সাঈদীর মৃত্যুদণ্ড থেকে কমিয়ে আমৃত্যু কারাদণ্ড দেয় আপিল বিভাগ। এরপর থেকে তিনি কাশিমপুর কারাগারে রয়েছেন।

সাঈদীর ছেলে বলেন, আমার পিতা দেলাওয়ার হোসাইন সাঈদী প্যারোলে মুক্তি পেলে আগামীকাল মঙ্গলবার বাদ জোহর ঢাকায় মতিঝিল সরকারি বালক বিদ্যালয় মাঠে আমার চাচার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে আমাদের গ্রামের বাড়ি পিরোজপুরের সাঈদখালীর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাঈদী,প্যারোলে মুক্তি,ছোট ভাইয়ের মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist