জামিনে ছাড়া পেলেন জেএমবির ‘ব্যাট উইমেন’ নাবিলা

প্রকাশ : ১৪ জুন ২০১৮, ১৫:৪২ | আপডেট : ১৪ জুন ২০১৮, ১৫:৫৯

অনলাইন ডেস্ক
ama ami

নব্য জেএমবির নারী শাখার প্রধান হুমায়ারা ওরফে নাবিলা কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন। এর আগে ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে মঙ্গলবার জামিন পান নাবিলা।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বুধবার বিকাল সাড়ে ৫টায় বের হন তিনি। এ সময় তার বাবা এমএ জাকির তাকে নিয়ে যান। কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার সুপার মোহাম্মদ শাজাহান বলেন, জামিনের কাগজপত্র আসায় নাবিলাকে মুক্তি দেওয়া হয়েছে।

গত বছরের ১৫ অগাস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বোমা হামলা চালিয়ে মন্ত্রী-এমপিসহ শতাধিক মানুষকে হত্যার পরিকল্পনা নস্যাৎ করার কথা জানিয়েছিল পুলিশ। নাবিলা ও তার স্বামী তানভীর ইয়াসিন করিম ওই ঘটনায় অর্থের জোগান দিয়েছিলেন বলে অভিযোগ পুলিশের।

জঙ্গি হামলার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে গত ৫ এপ্রিল গ্রেফতার হন নাবিলা। পরে মঙ্গলবার  ঢাকার মহানগর দায়রা জজ আদালত থেকে তিনি জামিন পান। সরকারি কৌঁসুলি তাপস কুমার পাল জানান, রাষ্ট্রপক্ষ থেকে জঙ্গি নাবিলার জামিনের ঘোর বিরোধিতা করা হয়। আদালত দুই পক্ষকে শুনে নাবিলার জামিন দেন।

পুলিশ বলছে, নাবিলার স্বামী তানভীর ইয়াসিন করিমও নব্য জেএমবির একজন অর্থদাতা। গত বছরের ২০ নভেম্বর গ্রেফতার হয়ে কারাগারে আছেন তিনি। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের অনুষ্ঠানকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার আশঙ্কায় পুলিশ কলাবাগান থানা এলাকার বিভিন্ন মেস ও আবাসিক হোটেলে ‘ব্লক রেইড’ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পান্থপথের হোটেল ওলিও ইন্টারন্যাশনালে সাইফুল ইসলাম নামের একজন আত্মঘাতী হন।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন নব্য জেএমবির নারী শাখা ‘ব্যাট উইমেন’-এর প্রধান হোমায়রা ওরফে নাবিলা। একই অভিযোগে গ্রেফতার হন তার স্বামী তানভীর ইয়াসিন করিম। এ ঘটনার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন তারা।

পিডিএসও/তাজ