‘হলি আর্টিজান মামলার চার্জশিট ১ মাসের মধ্যে’

প্রকাশ : ১২ জুন ২০১৮, ১৮:১২ | আপডেট : ১২ জুন ২০১৮, ১৮:২৯

অনলাইন ডেস্ক

আগামী এক মাসের মধ্যে গুলশানের হলি আর্টিজান মামলার অভিযোগপত্র দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

যুক্তি সহকারে এই মামলার অভিযোগপত্র দেওয়ার বিষয়টি উল্লেখ করেন আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, ‘তাড়াহুড়ো করে একটা জিনিসকে নষ্ট করার চেয়ে একটু সময় নিয়ে ঠাণ্ডা মাথায় অকাট্য যুক্তি সহকারে হলি আর্টিজান মামলার অভিযোগপত্র দেওয়া হবে। আর সেটা মাসখানেকের মধ্যেই দেওয়া হবে।

অপরাধীদের শাস্তি হবে— মানুষ এটাই চায়। এ মামলার তদন্তকালে কোথাও বাধাগ্রস্ত হতে হয়নি। সবার সাহায্য-সহযোগিতা পাওয়া গেছে বলেও জানান তিনি।

ডিএমপি কমিশনার আরও বলেন, ঈদকে ঘিরে কোনও অপতৎপরতা বরদাস্ত করা হবে না। যাত্রার প্রতিটি পথকে নির্বিঘ্ন করার ব্যবস্থা নেয়া হয়েছে। চাঁদাবাজদেরকেও ছাড় দেয়া হবে না। দুর্ঘটনা বন্ধে গাড়ির সবকিছু ঠিকঠাক দেখেই টার্মিনাল থেকে ছেড়ে যেতে দেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০ জনকে হত্যা করা হয়, যাদের মধ্যে ১৭ জন ছিলেন বিদেশি নাগরিক। বাকি তিনজন ছিলেন বাংলাদেশি। এছাড়া সন্ত্রাসীদের হামলায় দুইজন পুলিশ সদস্যও প্রাণ হারান।

পিডিএসও/তাজ