reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুন, ২০১৮

খালেদা জিয়ার জামিন শুনানি রোববার পর্যন্ত মুলতবি

কুমিল্লায় নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে শুনানি আগামী রোববার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তিনি বলেন, খালেদা জিয়ার ঢাকার মানহানির মামলায় জামিন চেয়ে করা এক আবেদনের ওপর সম্প্রতি একটি আদেশ দিয়েছেন হাইকোর্ট। আদেশে বলেছেন, জামিন আবেদনকারী অন্য মামলায় কারাগারে রয়েছেন সেহেতু এই মামলায় গ্রেফতারি পরোয়ানা তামিল প্রতিবেদনের জন্য অপেক্ষা করার কোনো দরকার নেই। একইসঙ্গে দ্রুততার সঙ্গে জামিন আবেদন নিষ্পত্তির জন্য ঢাকার চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট ও সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আমিন উদ্দিন আরো বলেন, বৃহস্পতিবার কুমিল্লার এই মামলায় খন্দকার মাহবুবের শুনানির শুরু করার পর আদালত বলেন, এ বিষয়ে সিনিয়র বেঞ্চ অন্য মামলায় একটি অর্ডার দিয়েছেন। ম্যাজিস্ট্রেট আদালতকে আবেদন নিষ্পত্তি করতে বলেছেন। তখন খন্দকার মাহবুব হোসেন বলেন, তাহলে আপনারা এই মামলাটিও সেভাবে দ্রুত নিষ্পত্তির নির্দেশ দিতে পারেন।

এ সময় আদালত অ্যাটর্নি জেনারেলের দৃষ্টি আকর্ষণের পর তিনি বলেন, আমরা আদেশটি দেখিনি। তাহলে শুনানি আগামী রোববার পর্যন্ত মুলতবি করা হোক। তখন আদালত মামলাটি রোববার পর্যন্ত মুলতবি করেন বলে জানান আমিন উদ্দিন মানিক।

প্রসঙ্গত, ২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রলবোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করে। গত ২৮ মে কুমিল্লার একটি আদালতে গ্রেফতার দেখানোর পর জামিন আবেদন করেন খালেদা জিয়া।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খালেদা জিয়া,জামিন শুনানি,মূলতবি,নাশকতার মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist