নাজিমের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ দিতে রুল

প্রকাশ : ২২ মে ২০১৮, ১৪:০১

অনলাইন ডেস্ক

রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারে বেপরোয়া গতির বাসের ধাক্কায় ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন কর্মকর্তা নাজিম উদ্দিনের নিহতের ঘটনায় তার পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। 

বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল দেন।

স্বরাষ্ট্রসচিব, সড়ক পরিবহন সচিব, বিআরটিএ, বিআরটিসি, শ্রাবণ পরিবহন, মনজিল পরিবহন কর্তৃপক্ষসহ বিবাদীদের আগামী ১০ দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

নাজিম উদ্দিনের দুর্ঘটনা নিয়ে গত ১৮ মে একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের প্রেক্ষিতে আজ আদালতের নজরে বিষয়টি তুলে ধরেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ বি এম গোলাম মোস্তফা তাজ।

এ সম্পর্কে সাংবাদিকদের তিনি বলেন, ‘বিবেকের তাড়নায় এবং ন্যায়ের স্বার্থে প্রতিবেদনগুলো আদালতের নজরে আনলে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নে রুল জারি করেছে।’

প্রসঙ্গত,  গত ১৭ মে রাজধানী ঢাকার যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর শ্রাবণ সুপার ও মনজিল নামের দুটি বাসের প্রতিযোগিতার মধ্যে শ্রাবণ বাসের চাপায় নাজিম উদ্দিন নিহত হন। এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় যাত্রাবাড়ী থানায় মামলা করেন নাজিম উদ্দিনের ভায়রা আবদুল আলিম। মামলায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে।

পিডিএসও/তাজ